স্থানীয় খবর

ধুনটে মার্কেটে ক্রেতাদের ভিড় স্বাস্থ্যবিধি মানছেন না কেউ

Spread the love

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলায় ঈদের কেনাকাটায় ক্রেতাদের পদচারনায় মার্কেটগুলো মুখরিত হয়ে উঠেছে। কাপড়, কসমেটিকম, জুতার দোকান গুলোতে চলছে জমজমাট কেনাবেচা। জমজমাট এই ঈদ মার্কেটে স্বাস্থ্যবিধি মানছেন না ক্রেতা ও বিক্রেতারা।
স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে মার্কেট খুলে কেনাবেচার অনুমতি দিয়েছে সরকার। এরপর থেকেই ধুনট বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠান খোলা হয়েছে। এদিকে মার্কেট খোলার খবরে ক্রেতারা ভিড় জমিয়েছেন মার্কেটে। রবিবার থেকে ধুনট বাজারের মার্কেট গুলোতে ক্রেতাদের ভিড় লক্ষ্য করা গেছে। শুরু হয়েছে ঈদের প্রয়োজনীয় কেনাকাটা। তবে কেনাকাটা করার সময় মার্কেট গুলোতে স্বাস্থ্যবিধি মানছেন না কেউ।
সোমবার সরেজমিনে দেখা গেছে, অধিকাংশ মানুষই কেনাকাটা করতে এসেছেন দল ধরে। মার্কেটে আসা ক্রেতাদের ৭০ভাগ ব্যক্তিই একা আসেন নি। পরিবারের সদস্যরা একসঙ্গে অথবা বন্ধুরা গ্রুপ হয়ে কেনাকাটা করতে এসেছেন। ক্রেতাদের তালিকা থেকে বাদ পরেনি শিশু ও বয়োবৃদ্ধরাও। মার্কেটে কাপড়ের দোকান গুলোতে বেশি ভিড় জমেছে। ভিড় রয়েছে কসমেটিকস ও জুতার দোকানেও। কেনাকাটার সময় ভিড়ে সামাজিক দূরুত্ব দেখা যায়নি কোথায়। এই ভিড়েও মাস্ক নেই ক্রেতা-বিক্রেতার মুখে। মার্কেট গুলোতে হাত ধোয়ার কোন ব্যবস্থা নেই। ব্যবসায়ীরা হ্যান্ড গ্লোবস ব্যবহার করছেন না।
ধুনট বাজারের প্রস্তুত কাপড় ব্যবসায়ি তারিকুল ইসলাম বলেন, নিজের দোকানে একা ব্যবসা পরিচালনা করি। ক্রেতারা দল বেঁধে আসেন, যার কারনে তাদের সামাজিক দূরুত্ব নিশ্চিত করা সম্ভব হচ্ছে না। তবে তাদের হ্যান্ড স্যানিটাইজার দিয়ে দিচ্ছি। এক প্রশ্নের জবাবে তারিকুল ইসলাম বলেন, ক্রেতার ভিড় থাকলেও বিক্রি হচ্ছে কম। অধিকাংশ ক্ষেত্রে পোশাক দেখার জন্য আসছেন ক্রেতারা।
ধুনট থানার (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, মার্কেটে স্বাস্থ্যবিধি মানার জন্য ব্যবসায়ীদেরকে পুলিশের পক্ষ থেকে অনুরোধ করা হচ্ছে। বিশেষ করে মার্কেট গুলোর প্রবেশ মুখে হাত ধোয়ার ব্যবস্থা, ক্রেতা-বিক্রেতাদের মাস্ক ব্যবহার, হ্যান্ড গ্লোবস ব্যবহার নিশ্চিত করার জন্য আমরা সচেতনতামুলক প্রচারনা চালিয়ে যাচ্ছি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close