দেশের খবর

প্রস্তুতির ঘাটতিই লাশের সারি দীর্ঘ হচ্ছে: রিজভী

Spread the love

আজকের শেরপুর ডেস্ক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, চীনে যখন করোনা শুরু হয়েছিল তখন থেকে আমাদের দেশে ভাইরাস মোকাবিলায় প্রস্তুতি নিলে এত মানুষ আক্রান্ত ও মৃত্যুর মিছিল হতো না।
বৃহস্পতিবার (১৪ মে) রাজধানীর তোপখানা রোডে শিশু কল্যাণ পরিষদের সামনে জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা (জাসাস) এর উদ্যোগে ত্রাণ বিতরণের সময় তিনি একথা বলেন।
রিজভী বলেন, অন্যান্য দেশের দৃষ্টান্ত আছে আগাম প্রস্তুতি নেওয়ায় সেখানে তেমন আক্রান্ত হয়নি। আর আমাদের দেশের সরকার তখন অন্য কাজে ব্যস্ত ছিল। এর পরিণতি দেখছি প্রতিদিনই লাশের সারি দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে।
তিনি বলেন, একটি বিশেষজ্ঞ দলের জরিপে আসছে ৯২৯ জন লোক করোনা উপসর্গে মারা গেছেন। আর সরকার বলছেন ২৬৯ জন করোনায় মারা গেছে। এই সরকার মৃত্যু-আক্রান্ত সংখ্যাকে গুম করছে।
বিএনপির এই নেতা আরো বলেন, করোনার কারণে সবকিছু পরিবর্তন হয়েছে কিন্তু এই সরকারে কোনো পরিবর্তন দেখছি না। সরকার তাদের আগের আচরণ-বৈশিষ্ট্য নিয়ে কাজ করছে। এই মহামারির মধ্যেও আমাদের নেতাকর্মীদের গুম করা হচ্ছে। মামলা দেওয়া হচ্ছে, গ্রেফতার করা হচ্ছে। ছাত্রদল নেতা রিপনকে তার বাড়ি থেকে মধ্যরাতে তুলে নেওয়া হয়েছে। তারপর স্বীকার করা হয়নি। বুধবার তাকে থানায় দেওয়া হয়েছে। এটা কীসের নমুনা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close