দেশের খবর

ঈদগাহে ঈদের জামাত নয় নিকটস্থ মসজিদে ঈদুল ফিতরের জামাত

Spread the love

আজকের শেরপুর ডেস্ক: মহামারি করোনা ভাইরাসের কারণে ঈদগাহ বা খোলা জায়গায় না করে নিকটস্থ মসজিদে পবিত্র ঈদুল ফিতরের জামাত করার অনুরোধ করা হয়েছে।
বৃহস্পতিবার ধর্ম মন্ত্রণালয় থেকে জারি করা এক আদেশে এ অনুরোধ জানানো হয়। জামাত শেষে কোলাকুলি এবং পরস্পর হাত মেলানো পরিহার করার জন্যও অনুরোধ জানানো হয়।
স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল ফিতরে নামাজের জামাত আদায় প্রসঙ্গে জারি করা নির্দেশনায় বলা হয়েছে, করোনা ভাইরাসের কারণে মুসল্লিদের জীবন ঝুঁকি বিবেচনা করে এ বছর ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে ঈদের নামাজের জামাত নিকটস্থ মসজিদে আদায় করার জন্য অনুরোধ করা হলো। প্রয়োজনে একই মসজিদে একাধিক জামাত অনুষ্ঠিত হবে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, জামাতের সময় মসজিদে কার্পেট বিছানো যাবে না। নামাজের পূর্বে সম্পূর্ণ মসজিদ জীবাণুনাশক দিয়ে পরিষ্কার করতে হবে। মুসল্লিরা প্রত্যেকে নিজ নিজ দায়িত্বে জায়নামাজ নিয়ে আসবেন।
করোনাভাইরাস সংক্রমণ রোধ নিশ্চিতকল্পে মসজিদে ওজুর স্থানে সাবান ও হ্যান্ড স্যানিটাইজার রাখতে হবে। মসজিদের প্রবেশ পথে হ্যান্ড স্যানিটাইজার, হাত ধোয়ার ব্যবস্থা রাখতে হবে। ঈদের নামাজের জামাতে আগত মুসল্লিকে অবশ্যই মাস্ক ব্যবহা করতে হবে। ঈদের নামাজ আদায়ের সময় কাতারে দাঁড়ানোর ক্ষেত্রে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি অনুসরণ করে দাঁড়াতে হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close