বিনোদন

হানিফ সংকেতের ঈদের নাটক ‘দূরত্বের গুরুত্ব’

Spread the love

আজকের শেরপুর ডেস্ক: প্রতি ঈদের মত এবারও বরেণ্য নির্মাতা হানিফ সংকেত নির্মাণ করেছেন ঈদের নাটক। তার এবারের নাটকের নাম ‘দূরত্বের গুরুত্ব’। প্রচারিত হবে এটিএন বাংলায় ঈদের দিন রাত ৮টা ২০ মিনিটে। হানিফ সংকেতের ঈদ নাটকের নামে যেমন ভিন্নতা থাকে গল্পেও থাকে তেমনি আলাদা স্বাদ ও বৈচিত্র্য। পাশাপাশি থাকে একটি সামাজিক বক্তব্য। তাই তার নাটক দেখার জন্য দর্শকদের একটি বাড়তি আকর্ষণ থাকে। হানিফ সংকেতের এবারের নাটকটি ধারণ করা হয়েছে মিরপুরের ফাগুন অডিও ভিশনের নিজস্ব কমপ্লেক্সে। ঈদের নাটক হলেও এটি এবারের ঈদে প্রচারিতব্য করোনা নিয়ে একমাত্র সচেতনতামূলক নাটক।

একটি পারিবারিক গল্প নিয়ে রচিত এই নাটক। দু’টি বাড়িতে পাশাপাশি দু’টি পরিবার বসবাস করেন। করোনার কারণে লকডাউনে থেকে এই দুই পরিবারের মধ্যে ঘটতে থাকে নানান ঘটনা। করোনাকালে তাদের এই বিভিন্ন কার্যক্রম নিয়ে রচিত হয়েছে হানিফ সংকেতের এবারের নাটক ‘দূরত্বের গুরুত্ব’। প্রতিবারের মত এবারও নাটকটি একটি পরিবারকে কেন্দ্র করে-পারিবারিক গল্পের নাটক।’
নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আজিজুল হাকিম, চঞ্চল চৌধুরী, মীর সাব্বির, সাঈদ বাবু, গোলাম ফরিদা ছন্দা, জিনাত শানু স্বাগতা ও শামীম।
নাটকের সূচনা সঙ্গীতের কথা লিখেছেন মোহাম্মদ রফিকউজ্জামান। সঙ্গীতায়োজন ও কণ্ঠ দিয়েছেন কিশোর। এটিএন কর্তৃপক্ষ জানায়, প্রতিবারই হানিফ সংকেতের নাটকে আমাদের দর্শক থাকে বেশি। ঈদের দিনের ব্যস্ততা সত্ত্বেও দর্শকরা এই নন্দিত নির্মাতা’র নাটক দেখতে বসেন। কারণ সবাইকে সব চ্যানেলে একাধিকবার দেখা গেলেও ঈদের দিন হানিফ সংকেত এর নাটক দেখা যায় শুধুমাত্র একটি চ্যানেলে, আর তা এটিএন বাংলা। তাই আমাদের বিশ্বাস বরাবরের মত এবারও এসময় এটিএন বাংলার দর্শক থাকবে সবচেয়ে বেশি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close