স্থানীয় খবর

বগুড়ায় অসহায়দের ঈদ সামগ্রী দিল সেনাবাহিনী

Spread the love

বগুড়া প্রতিনিধি: বগুড়ায় দুঃস্থ ও অসহায়দের মাঝে ঈদ উপলক্ষে খাদ্য সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। শুক্রবার সেনা পরিবার কল্যাণ সমিতির (সেপকস) পক্ষ থেকে এই সামগ্রী বিতরণ করে ১১ পদাতিক ডিভিশনের ১২ ইস্ট বেঙ্গল।
দুর্যোগের শুরু থেকেই বিভিন্নভাবে সামাজিক কার্যক্রমের সাথে যুক্ত হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় এবারে এগিয়ে এসেছে সেকপস। হেড কোয়ার্টারের নির্দেশনা মোতাবেক বগুড়ার ১২ ইস্ট বেঙ্গল দুই দিন ধরে মোট ২৫০ জনকে খাদ্য সামগ্রী উপহার হিসেবে বিতরণ করছে।

শুক্রবার সকালে আড়িয়া বাজার এলাকায় ৫০ জনকে দেয়া হয় এই উপহার। ১৪ কেজি ৭০০ গ্রামের প্যাকেটে ছিল মিনিকেট চাল ৫ কেজি, চিনিগুড়া চাল ১ কেজি, আলু ২ কেজি, ডাল ১ কেজি, তেল ১ লিটার, চিনি ১ কেজি, পেয়াজ ১ কেজি, রসুন ৫০০ গ্রাম, লবণ ১ কেজি, সেমাই ১ কেজি ও গুড়া দুধ ২০০ গ্রাম।
বিভিন্ন এলাকার স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে প্রকৃত দুঃস্থদের তালিকা তৈরি করে এই উপহার সামগ্রী দেয়া হচ্ছে। ১২ ইস্ট বেঙ্গলের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল রায়হান জানান, তাদের এই সেবামূলক কার্যক্রম অব্যাহত থাকবে। হেডকোয়ার্টারের নির্দেশে যেকোন ধরণের কাজ করতে প্রস্তুত তারা।
শুধু দুস্থদেরই নয়, বগুড়ার এতিমদের মাঝেও খাদ্য সামগ্রী উপহার হিসেবে দিয়েছে ১২ ইস্ট বেঙ্গল। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ঈদকে সামনে রেখে এই খাবারগুলো দেয়া হয়। ১২ উপজেলার ১৫ এতিমখানার ২২৫ এতিমকে এই উপহার দেয়া হয়।
শাজাহানপুর উপজেলার আড়িয়াবাজার এলাকায় ৫০ জনের মধ্যে এই খাদ্য সামগ্রী দেয়া হয়। দুই দিনব্যাপী এই কার্যক্রমে মোট ২৫০জন অসহায় ও দুঃস্থ মানুষ এই উপহার পাবে। খাদ্য সামগ্রী হিসেবে চাল, ডাল তেলসহ নিত্য প্রয়োজনীয় জিনিস প্রায় সাড়ে ১৪ কেজি সামগ্রী দেয়া হয়। এছাড়াও বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উপলক্ষে বগুড়ার ১২ উপজেলায় এতিমদের জন্য ঈদের খাদ্য সামগ্রী উপহার দিয়েছে ১২ ইস্ট বেঙ্গল। ১৫টি এতিখানার মোট ২২৫ এতিমকে দেয়া হচ্ছে এই উপহার সামগ্রী।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close