দেশের খবর

ঈদের দিনে করোনায় মৃত্যু ৫০০ ছাড়ালো,আক্রান্ত ১৯৭৫ জন

Spread the love

আজকের শেরপুর ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৫০১ জনের। এছাড়া ৯ হাজার ৪৫১টি নমুনা পরীক্ষা করে নতুন শনাক্ত হয়েছেন ১৯৭৫ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৫৮৫ জনে।
সোমবার (২৫ মে) দুপুর আড়াইটায় রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইন বুলেটিন যুক্ত হয়ে এ তথ্য জানান।
অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট ২ লাখ ৫৩ হাজার ৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৪৮টি (ল্যাবএইড হাসপাতাল নতুন সংযুক্ত) ল্যাবে সর্বমোট ১১ হাজার ৫৪১টি নমুনা সংগ্রহ করে ৯ হাজার ৪৫১টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৯৭৫ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ হাজার ৫৮৫ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০১ জনে।
নাসিমা সুলতানা জানান, নতুন মারা যাওয়া ২১ জনের বয়সের বিশ্লেষণে দেখা যায় ১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ৩ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৪ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ২ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন। এদের ১৬ জন পুরুষ আর ৫ জন নারী।
তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় আরো ৪৩১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সব মিলিয়ে কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ৭ হাজার ৩৩৪ জন।
স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা আক্তার সবাইকে এ সময় কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close