দেশের খবর

সীমিত আকারে ৩১ মে থেকে গণপরিবহন চলবে

Spread the love

আজকের শেরপুর ডেস্ক: সীমিত আকারে গণপরিবহন চালু করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। বুধবার রাত আটটার দিকে তিনি গণমাধ্যমকে এসব তথ্য জানান।
প্রতিমন্ত্রী জানান, সীমিত যাত্রী নিয়ে স্বাস্থ্যবিধি মেনে গণপরিবহন চলাচল করতে পারবে। নৌপরিবহন, ট্রেনও চলবে বলে তিনি জানান।
তিনি বলেন, ৩১ মে থেকে বাস, ট্রেন, লঞ্চ সহ সব ধরনের গণপরিবহন চলবে। করোনাভাইরাসের কারণে ঘোষিত সাধারণ ছুটি ৩০ মে’র পর আর বাড়ছে না। তবে করোনার কারণে ১৫ জুন পর্যন্ত বন্ধ থাকবে স্কুল-কলেজ। এসময় সংশ্লিষ্ট প্রতিষ্ঠান অনলাইনে ক্লাস নিতে পারবে।
এর ফলে টানা দুই মাসের বেশি সাধারণ ছুটি শেষ হচ্ছে ৩০ মে। আগামী ৩১ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে সবাইকে অফিস করার নির্দেশ দেয়া হয়েছে।

কর্মস্থলে যাওয়ার জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো স্বাস্থ্যবিধি মেনে প্রয়োজনীয় পরিবহনের ব্যবস্থা করতে পারবে। এছাড়া বয়স্ক ও গর্ভবতী নারীরা অফিসে যোগ দেবেন না বলেও তিনি জানান।
প্রতিমন্ত্রী বলেন, করোনার মধ্যে সীমিত পরিসরে সব ধরণের অর্থনৈতিক কর্মকাণ্ড চলবে। করোনা রোধে গত ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সরকার সাধারণ ছুটি ঘোষণা করে। পরে কয়েক দফায় ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি বর্ধিত করা হয় বলেও জানান তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close