স্থানীয় খবর

বগুড়ায় যুবলীগ নেতা ফিরোজ হত্যা মামলায় এক যুবক গ্রেফতার

Spread the love

স্টাফ রিপোর্টার: বগুড়ায় যুবলীগ নেতা ফিরোজ হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে পুলিশ এনামুল হক এমি (২৪) নামে এক যুবককে গ্রেফতার করেছে। বুধবার রাতে জেলার শিবগঞ্জ উপজেলার চালুঞ্জা গ্রামের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-শহর পুলিশ ফাঁড়ির সাব ইন্সপেক্টর রহিম রানা জানান, গ্রেফতার এমি মামলার এজাহারভুক্ত ৫নং আসামী। তাকে ৩ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।
২৬ মে মঙ্গলবার বিকেলে শহরের জহুরুলনগর এলাকার একটি মেসে ঢুকে সন্ত্রাসীরা যুবলীগের বগুড়া পৌরসভার ৪নং ওয়ার্ড কমিটির সাধারণ সম্পাদক ফিরোজকে কুপিয়ে হত্যা করে। সন্ত্রাসীদের হামলায় ফিরোজের আরও দুই সহযোগী আহত হন।
হত্যাকাণ্ডের কয়েক ঘন্টা পর নিহত ফিরোজের স্ত্রী সুমি আকতার ৮ জনের নাম উল্লেখ সহ অজ্ঞাতনামা আরও ৭/৮জনকে আসামী করে সদর থানায় মামলা করেন। মামলাটি তদন্তের জন্য উপ-শহর পুলিশ ফাঁড়ির সাব ইন্সপেক্টর রহিম রানা দায়িত্ব দেওয়া হয়।
পুলিশ জানিয়েছে, শহরের চকসুত্রাপুর চাপড়পাড়া মহল্লার ফজলার রহমানের ছেলে ফিরোজের বিরুদ্ধে শাকিল আহমেদ ওরফে বি ক্লাশ শাকিল নামে অপর এক সন্ত্রাসীকে হত্যা সহ অন্তত ৪ টি মামলা রয়েছে।
তদন্ত সংশ্লিষ্ট সূত্রগুলো আভাস দিয়েছে যে, প্রভাবশালী এক নেতার বিরাগ ভাজন হওয়ার কারণেই ফিরোজকে প্রাণ দিতে হয়েছে। ফিরোজ দীর্ঘদিন ধরে প্রভাবশালী সেই নেতার ছত্রছায়ায় থাকলেও সম্প্রতি নানা কারণে তার সঙ্গে বিরোধ সৃষ্টি হয়। তখন ফিরোজ এমন একজনের কাছে আশীর্বাদ প্রার্থী হন- যার সঙ্গে সেই প্রভাবশালীর সম্পর্কটা সাপে-নেউলে। সূত্রগুলো জানায়, ফিরোজ হত্যাকান্ডে বাইরের কেউ নয় বরং তার এক সময়ের সহযোগীরাই জড়িত।
যুবলীগ নেতা ফিরোজ হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা রহিম রানা জানান, গ্রেফতারকৃত এনামুল হক এমি বগুড়া শহরের জহুরুল নগর এলাকায় একজন মুক্তিযোদ্ধার বাড়িতে ভাড়া থাকে। তার আদি বাড়ি শিবগঞ্জ উপজেলার চালুঞ্জা গ্রামে। সে ওই গ্রামের সাইদুর রহমান ভুট্টুর ছেলে। বুধবার রাতে সেখানে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। তদন্তের জন্য জিজ্ঞাসাবাদের প্রয়োজনে বৃহস্পতিবার এমিকে আদালতে তুলে ৫ দিনের রিমান্ড চাওয়া হয়। তবে আদালত ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।’বগুড়া সদর থানার ওসি এস এম বদিউজ্জামান জানান, মামলার অন্য আসামীদেরও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close