স্থানীয় খবর

শেরপুরে পৌরসভার রাস্তায় বেরিকেড দিয়ে ব্যবসা,যানবাহন চলাচল বিঘ্নিত

Spread the love

ষ্টাফ রির্পোটার: বগুড়ার শেরপুর শহরে পৌরসভার রাস্তায় বেরিকেড দিয়ে চলছে ব্যবসা। শহরের ৮নং ওয়ার্ডের স্যানালপাড়া হাটখোলা রোড ফলপট্টি থেকে বিকাল বাজার সংযোগ সড়কে এই বেরিকেড দেয়া হয়েছে।
এলাকাবাসী জানান, পৌরসভার রাস্তার অর্ন্তভুক্ত সড়কটির দুই পাশে একাধিক মার্কেটের অবস্থান হবার কারণে ব্যবসায়ীরা রাস্তায় বেরিকেড দিয়েছে। গত রোববার মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান খোলার প্রথম দিন সড়কের উত্তরপার্শ্বে প্রবেশ মুখে এবং মাঝে দুটি বাঁশ দিয়ে বেরিকেড সৃষ্টি করা হয়েছে। ফলে ওই সড়ক দিয়ে মোটর সাইকেল, রিক্সাভ্যান,অটো সহ অনুমোদিত যানবাহন ও মানুষ চলাচল সম্ভব হচ্ছে না।
মার্কেট কর্তৃপক্ষ বলছে করোনা ভাইরাস প্রতিরোধে সড়কের উপর জীবাণুনাশক দুটি গেট স্থাপন করা হয়েছে। যে কারণে বেরিকেড দেয়া হয়েছে।
এ ব্যাপারে শেরপুর শহরের মার্কেট ব্যবসায়ী নেতা আব্দুর রহমান টুকু জানান, স্বাস্থ্যবিধি মেনে মার্কেট খোলা রাখার জন্য সড়কের উপর জীবাণুনাশক গেট করা হয়েছে। এজন্য রাস্তায় বেরিকেড দেয়া হয়েছে। এর মধ্যে দিয়ে শুধু মানুষ যাতায়াত করবে। কোন যানবাহনের চলাচলের দরকার নেই।
শেরপুর টাউন পুলিশ ফাঁড়ির টিএসআই মো. শাহআলম জানান, পৌরসভার রাস্তায় বেরিকেড দিয়ে কেউ চলাচল বন্ধ করতে পারে না। বিষয়টি আমার জানা নেই।
এ ব্যাপারে শেরপুর পৌরসভার ৮নং ওয়ার্ড কাউন্সিলর সৌমেন্দ্রনাথ ঠাকুর শ্যাম জানান, আমি এভাবে রাস্তায় বেরিকেড দিতে মানা করেছি। তারপরও ব্যবসায়ীরা রাস্তা বন্ধ করে দিয়েছে। এভাবে পৌরসভার রাস্তা কেউ বন্ধ করতে পারে না। বিষয়টি আমি উর্দ্ধতন কর্তৃপক্ষ জানাব।
শেরপুর পৌরসভার সহকারি প্রকৌশলী শফিকুল ইসলাম শামীম জানান, সড়কটি শেরপুর পৌরসভার নিজস্ব একটি সড়ক। এটি কেউ ব্যবসায়িক স্বার্থে দখল বা জনগণ ও যানবাহন চলাচল বন্ধ করতে পারে না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close