বিদেশের খবর

বিশ্বে করোনা কেড়ে নিলো ৪ লাখ প্রাণ

Spread the love

শেরপুর ডেস্ক: করোনাভাইরাসে বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে ৪ লাখ ছাড়িয়েছে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডোমিটার এ তথ্য জানিয়েছে। সংস্থাটির তথ্যানুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৯৭ জন। আক্রান্ত হয়েছেন ৬৯ লাখ ১৯ হাজার ৮৩৮ জন। এছাড়া সুস্থ হয়ে উঠেছেন ৩৩ লাখ ৮৮ হাজার ২১১ জন।
চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসটিতে এ পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চল আক্রান্ত হয়েছে।

আক্রান্ত ও মৃত্যু উভয় সংখ্যার দিক থেকেই বিশ্বে শীর্ষ অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত ১৯ লাখ ৭৬ হাজার ৪৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ১১ হাজার ৬৮৭ জনের।
মৃতের হিসাবে তালিকার দ্বিতীয়তে এবং ইউরোপের শীর্ষে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে করোনায় মোট মৃত্যু হয়েছে ৪০ হাজার ৪৫৬ জনের। আর আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৪ হাজার ৮৬৮ জন।
তৃতীয় স্থানে উঠে এসেছে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল। দেশটিতে করোনায় মৃতের সংখ্যা ৩৫ হাজার ৪৭ জন। মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৪৬ হাজার ৬ জন।
এছাড়া ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ৩৩ হাজার ৭৭৪ জনে দাঁড়িয়েছে। আর মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৩৪ হাজার ৫৩১ জন। ফ্রান্সে করোনায় ২৯ হাজার ১১১ জনের মৃত্যু ও ১ লাখ ৫৩ হাজার ৫৫ জন আক্রান্ত হয়েছে।
২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাসটির উৎপত্তিস্থল এই দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছে ৮৩ হাজার ৩০ জন। এর মধ্যে ৪ হাজার ৬৩৪ জনের মৃত্যু হয়েছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close