স্থানীয় খবর

বগুড়া জেলায় মোট ৭৯০ জন করোনায় আক্রান্ত

Spread the love

স্টাফ রিপোর্টার: বগুড়ায় বেশি পরীক্ষায় বেশি মানুষের করোনায় আক্রান্ত হওয়ার তথ্য দিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। রোববার ঢাকা ও বগুড়ায় পরীক্ষা করা ৭৭৩ টি নমুনায় রেকর্ড সংখ্যক ১৬১ জনের শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি মিলেছে। এ নিয়ে গত ১ এপ্রিল থেকে জেলায় মোট ৭৯০ জন করোনায় আক্রান্ত হলেন। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে দুই নারী সহ ৭ জনের মৃত্যু হয়েছে। আর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৫৩ জন।
বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন রোববার রাত ৮ টার দিকে জেলার সর্বশেষ করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে ব্রিফ করেন। তিনি জানান, রোববারের ৭৭৩ টি নমুনার মধ্যে ৫৫০টি নমুনা ঢাকায় পরীক্ষা করা হয়েছে। ওই নমুনাগুলো গত ৩০ ও ৩১ মে সংগ্রহ করা হয়েছিল। আর বাদবাকি ২২৩ টি নমুনার মধ্যে ১৮৮ টি বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) এবং ৩৫টি পরীক্ষ করা হয়েছে বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে। ঢাকায় পরীক্ষা করা ৫৫০টি নমুনার মধ্যে ১০২ টি পজিটিভ পাওয়া গেছে। আর শজিমেকের পিসিআর ল্যাবে ১৮৮ টির মধ্যে ৪১ জনের পজিটিভ এবং টিএমএসএস মেডিকেল কলেজে বগুড়ার ৩৫টি নমুনার মধ্যে ১৮টি পজিটিভ এসেছে। বগুড়া সদরের বাসিন্দাদের মধ্যে অধিকাংশের বাড়ি চেলোপাড়া, জলেশ্বরীতলা, নাটাইপাড়া, কাটনারপাড়া, ঠনঠনিয়া ও সেউজগাড়ি এলাকায়।
ডা. মোস্তাফিজুর রহমান তুুিহন নতুন আক্রান্তদের আপাতত নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে এদের মধ্যে কারও অবস্থা জটিল মনে হলে তাদের মোহাম্মদ আলী হাসপাতালে স্থানান্তর করা হবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close