দেশের খবর

চীনের করোনা বিশেষজ্ঞ দল ঢাকায় পৌঁছেছে

Spread the love

শেরপুর ডেস্ক: করোনা ভাইরাস (কোভিড-১৯) রোগের সেবা দিতে চীন থেকে মেডিক্যাল দল ঢাকায় পৌঁছেছে। সোমবার ১০ সদস্যের এই মেডিকেল দল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়। ঢাকার চীনা দূতাবাস থেকে এ তথ্য জানানো হয়। চীনা মেডিক্যাল বিশেষজ্ঞদের স্বাগত জানাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন- পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিংসহ দুই দেশের অন্য কর্মকর্তারা।
বিশেষজ্ঞ চিকিৎসক, নার্স এবং প্রযুক্তিবিদদের সমন্বয়ে গঠিত এই চীনা মেডিক্যাল দল আধুনিক চিকিৎসা সরঞ্জাম নিয়ে বাংলাদেশে এসেছে। চীনা মেডিক্যাল দল বাংলাদেশে দুই সপ্তাহ অবস্থান করবে। এ সময় তারা করোনা আক্রান্ত রোগীদের দেখতে হাসপাতালে যাবেন এবং মনোনীত হাসপাতাল, কোয়ারেন্টিন সেন্টার ও পরীক্ষাকরণ কেন্দ্রগুলোতে কাজ করবেন। এমনকি করোনা মহামারি নিয়ে আলোচনা করবেন ও নিয়ন্ত্রণ এবং চিকিৎসার জন্য নির্দেশনা এবং প্রযুক্তিগত পরামর্শ দেবেন। চীনা মেডিক্যাল দল দেশটির জাতীয় স্বাস্থ্য কমিশনের ও হাইনান প্রদেশের ১০ অভিজ্ঞ চিকিৎসক নিয়ে গঠিত।

এর আগে, গত ২০ মে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ফোনালাপ করেন। দুই বন্ধুত্বপূর্ণ দেশের শীর্ষ নেতাদের মধ্যে আলোচনায় করোনা ভাইরাস মোকাবিলায় বাংলাদেশের পাশে থাকবে বলে আশ্বাস দিয়েছিলেন শি জিনপিং। বাংলাদেশে করোনার প্রকোপ শুরু হওয়ার পর থেকেই চীনের পক্ষ থেকে সহযোগিতা দেওয়া হচ্ছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close