খেলাধুলা

২০২১ অলিম্পিক নিয়ে অনিশ্চয়তা

Spread the love

শেরপুর ডেস্ক: টোকিও ২০২০ অলিম্পিকের কর্পোারেট পৃষ্ঠপোষকরা এখনো নিশ্চিত হতে পারছেনা ২০২১ সাল পর্যন্ত এই গেমসকে সমর্থন দিয়ে যাবে কিনা। একটি জরিপের রিপোর্টে একথা বলা হয়েছে। গতকাল বৃহস্পতিবার জাপানের পাবলিক ব্রডকাস্টার এনএইচকেতে সম্প্রচারিত রিপোর্টে বলা হয় পৃষ্ঠপোষকদের ৬৫ শতাংশের উপর চালানো জরিপে দেখা গেছে পরের বছর পর্যন্ত আর্থিক সহযোগিতা করার ব্যাপারে তারা এখনো মনস্থির করতে পারছেন না।
এনএইচকের মতে করোনা ভাইরাসের কারণে জনসমাবেশের উপর কড়াকড়ি আরোপ করায় গেমসের বিভিন্ন কর্মকান্ড থেকে তারা কাংঙ্খিত প্রচার পাচ্ছে না। এ বিষয়ে তারা উদ্বিগ্ন। গেমসটি শেষ পর্যন্ত বাতিল হবারও আশংকা করছেন অনেকে। কারণ অলিম্পিকের অনেক সিনিয়র কর্মকর্তারাই বলে বেড়াচ্ছেন যে ২০২১ সালের মধ্যে অবশ্যই টোকিওকে গেমস আয়োজন করতে হবে। আয়োজন করতে না পারলে গেমসটি আর আয়োজন করা হবে না।
অনেক পৃষ্ঠপোষক বলেছে যে তারা পৃষ্ঠপোষকতার মেয়াদ বাড়ানোর বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত নেয়নি। কারণ আয়োজকদের সঙ্গে তাদের আপোষরফার আলোচনা এখনো শুরু হয়নি।
জরিপে অংশ নেয়া ৬৮ শতাংশ পৃষ্ঠপোষকের দুই তৃতীয়াংশ বলেছে, করোনার কারণে তারা আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত। অপরদিকে স্থগিত হবার কারণে অলিম্পিক গেমসও ফান্ড সংকটে পড়েছে। টোকিও অলিম্পিক আয়োজকরা গেমসটি এক বছর পিছিয়ে দেয়ায় বাড়তি কোন অর্থ দিতে সম্মত না হলেও আন্তর্জাতিক অলিম্পিক কমিটি (আইওসি) বাড়তি ৮০০ মিলিয়ন মার্কিন ডলার বরাদ্দ করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close