স্থানীয় খবর

সিভিল সার্জনের আদেশ অমান্য করায় শেরপুরে ডা.আব্দুল কাদেরকে শোকজ

Spread the love

প্রভাষক নাহিদ আল মালেক: বগুড়ার সিভিল সার্জনের এর বদলীর আদেশ অমান্য করে যোগদানপত্র গ্রহণ না করায় শেরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (চলতি দায়িত্ব) ডা. আব্দুল কাদেরকে শোকজ করা হয়েছে। ইতোপুর্বেও তার বিরুদ্ধে একাধিক দুর্নীতি, অনিয়ম, দুর্ব্যবহার ও অসদাচরণের অভিযোগ উঠেছে।
বিশ্বস্তু সুত্রে জানা গেছে, শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ক্যাশিয়ার পদ শুন্য থাকায় সারিয়াকান্দি উপজেলা হাসপাতালে কর্মরত মো. আব্দুস সামাদ (৫৫) কে বদলীর জন্য গত ২১ মে বগুড়ার সিভিল সার্জন একটি বদলীর আদেশ দেন। সে মোতাবেক আব্দুস সামাদ গত ২৬ মে শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান পত্র জমা দিলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা (চলতি দায়িত্ব) ডা. আব্দুল কাদের তা গ্রহণ করেননি। যোগদানপত্র গ্রহণ না করে উল্টো বদলীর আদেশ বাতিলের জন্য সিভিল সার্জন বরাবরে চিঠি দেন। এরপর বগুড়ার সিভিল সার্জন ডা. মো. গওসুল আজিম চৌধুরী গত ৭ই জুন শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা (চলতি দায়িত্ব) ডা.মো. আব্দুল কাদেরকে শোকজ করেন (যার স্মারক নং সি.এস/বগ/প্রশা-১/২০২০/১২২৭)।
এতে সিভিল সার্জন বলেন, মো. আব্দুস সামাদ ক্যাশিয়ার এর যোগদানপত্র গ্রহণ না করিয়া আপনি তাহার বদলীর আদেশ বাতিল করার জন্য নিন্মস্বাক্ষরকারীকে অনুরোধ করেন। যাহা সরকারি চাকুরী বিধির পরিপন্থী এবং অসদাচরণের শামিল। আরও উল্লেখ্য যে, আপনি মহাপরিচালক স্বাস্থ্য অধিদপ্তর, মহাখালী, ঢাকা এবং পরিচালক (স্বাস্থ্য) রাজশাহী বিভাগ, রাজশাহী বরাবরে অনুলিপি প্রেরণ করেন। যাহা সরকারি চাকুরী বিধির পরিপন্থী এবং অসদাচরণের শামিল। আপনার এহেন অসদাচরণের জন্য কেন উর্দ্ধতন কর্তৃপক্ষ বরাবর পত্র প্রেরণ করা হইবে না তাহার ব্যাখ্যা তিন কর্মদিবসের মধ্যে নিন্মস্বাক্ষরকারীকে অবহিত করার জন্য নিদের্শক্রমে অনুরোধ করা হইল।
ক্যাশিয়ার আব্দুস সামাদ জানান, আমি পরপর দুই দিন শেরপুরে হাসপাতালে গিয়ে তার নিকট যোগদানপত্র জমা দিলে তিনি তা গ্রহণ করেননি।
এ ব্যাপারে শেরপুর উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা (চলতি দায়িত্ব) ডা. আব্দুল কাদের সাংবাদিকদের জানান, ওই ব্যক্তির বিরুদ্ধে নানা অভিযোগ থাকায় তার যোগদানপত্র গ্রহণ করা হয়নি। আর সিভিল সার্জন যে ব্যাখ্যা চেয়েছেন তার জবাবও আমি দেইনি।
এ বিষয়ে বগুড়ার সিভিল সার্জন ডা. গাউসুল আজিম চৌধুরীর মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close