স্থানীয় খবর

বগুড়া পৌরসভার ৮ এলাকাকে  রেড জোন হিসেবে ঘোষণা

Spread the love

 

 

 

ষ্টাফ রির্পোটার: করোনা ভাইরাস প্রতিরোধে বগুড়া পৌরসভার চেলোপাড়া, নাটাইপাড়া, নারুলী, জলেশ্বরীতলা, সূত্রাপুর, মালতিনগর, ঠনঠনিয়া হাড়িপাড়া ও কলোনী এলাকাকে রেড জোন হিসেবে ঘোষণা করেছে জেলা প্রশাসন। রোববার(১৪ জুন) বিকাল ৫ টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নির্দেশনা প্রদান করা হয়েছে।  জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ  স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রেড জোন এলাকায় সকল প্রকার ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক, গণজমায়েত নিষিদ্ধ করা সহ সকল জনসাধারণ আবশ্যিকভাবে নিজ নিজ আবাসস্থলে অবস্থান করবেন। এছাড়া সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে। তবে কোভিড-১৯ মোকাবেলায় দায়িত্বপ্রাপ্ত বেসরকারি গাড়ি চলাচল জেলা প্রশাসকের অনুমতি গ্রহণ করে চলতে পারবে। সকল প্রকার দোকান মার্কেট ও ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে তবে ঔষধের দোকান ইন্টারনেট সেবা ও মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা এর আওতার বাইরে থাকবে। কোভিট-১৯ মোকাবেলা ও জরুরি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সীমিত আকারে খোলা থাকবে সকল হাসপাতাল চিকিৎসা সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ও ব্যক্তির মোকাবেলায় পরিচালিত ব্যাংকিং সেবা এর আওতার বাইরে থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, বগুড়া জেলায় আন্তঃ উপজেলা যানবাহন ও জনসাধারণের চলাচল বন্ধ থাকবে। এছাড়া জরুরি প্রয়োজনে বের হলে সকলকে আবশ্যিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং যথাযথভাবে মাস্ক পরিধান করতে হবে। এই দুর্যোগকালীন সময়ে প্রকাশ্য স্থানে বা গণজমায়েত করে কোন প্রকার ত্রাণ খাদ্য সামগ্রী বা অন্য কোন পণ্য বিতরণ করা যাবে না।

রেডজোনের নির্দেশনা:

সকল প্রকার ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক গণজমায়েত নিষিদ্ধ ঘোষণা করা হলো। সকল জনসাধারণ আবশ্যিকভাবে নিজ নিজ আবাসন্থলে অবস্থান করবেন।
সকল প্রকার যানবাহন বন্ধ থাকবে। কোভিড-১৯ মোকাবেলায় দায়িত্বপ্রাপ্ত বেসরকারি গাড়ি চলাচলে জেলা প্রশাসকের অনুমতি গ্রহণ করতে হবে ।

এম্বুলেন্স, রোগী পরিবহন, স্বাস্থ্যসেবা প্রদানকারী ব্যক্তিবর্গের (অনডিউটি) পরিবহন, কোভিড-১৯ মোকাবেলা ও জরুরি পরিষেবা প্রদানকারী কর্তৃপক্ষের গাড়ি, জরুরি সংবাদকর্মী গাড়ি এর আওতার বাইরে থাকবে।

সকল প্রকার দোকান, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। ঔষুধের দোকান, ইন্টারনেট সেবা ও মোবাইল ব্যাংকিং পরিষেবা এর আওতার বাইরে থাকবে।
কোভিড-১৯ মোকাবেলা ও জরুরি সেবা প্রদানকারী প্রতিষ্ঠান সীমিত আকারে খোলা থাকবে । সকল হাসপাতাল, চিকিৎসাসেবা প্রদানকারী প্রতিষ্ঠানও কোভিড-১৯ মোকাবেলায় পরিচালিত ব্যাংকিং সেবা এর আওতার বাইরে থাকবে।
বগুড়া জেলায় আন্ত: উপজেলা যানবাহন ও জনসাধারণের চলাচল বন্ধ থাকবে।
জরুরি প্রয়োজনে বের হলে সকলকে আবশ্যিকভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে এবং যথাযথভাবে মার্কস পরিধান করতে হবে ।
প্রকাশ্য স্থানে বা গণজমায়েত করে কোন প্রকার ত্রাণ,খাদ্য সামগ্রী বা অন্য কোন পণ্য বিতরণ করা যাবে না। কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে জনস্বার্থে এ নির্দেশনা প্রদান করা হলো

 

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close