দেশের খবর

দেশে করোনায় সর্বচ্চো ৫৩ জনের মৃত্যু,আক্রান্ত ৩ হাজার ৮৬২ জন

Spread the love

শেরপুর ডেস্কঃ দেশে বেড়েই চলছে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে সর্বোচ্চ করোনায় আক্রান্ত হয়ে ৫২ জন মারা গেছেন। এর মধ্যে ৪৭ জন পুরুষ ও ০৬ জন নারী এবং ৩০ জন ঢাকার বিভাগের ও ২৩ জন অন্যান্য বিভাগের। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ২৬২ জন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮৬২ জন।

মঙ্গলবার দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।
ব্রিফিংয়ে জানানো হয়, ৬১ টি ল্যাবে করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় মোট ১৮ হাজার ৪০৩ টি নমুনা সংগ্রহ করা হয় এবং ১৭ হাজার ২৩৪ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৩৩ হাজার ৭৭১টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৮৬২ জনের শরীরে। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯৪ হাজার ৪৮১ জনে।
এ ছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ২ হাজর ২৩৭ জন। সুস্থ মোট ৩৬ হাজার ২৬২ জন। তিনি জানান, মৃত্যুবরণকারীদের মধ্যে ৪৭ জন পুরুষ এবং ৬ জন নারী।
বরাবরের মতোই করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখা, বাইরে বেরোলে হ্যান্ড গ্লাভস পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান ডা. নাসিমা সুলতানা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close