বিনোদন

আমি মানসিকভাবে অসুস্থ ছিলাম : ভাবনা

Spread the love


শেরপুর ডেস্ক: পর্দার সামনে হাসি-খুশি আর পেছনে অনেকেই ভুগছেন মানসিক যন্ত্রণায়। সম্পর্কের টানাপোড়েন, কাজের চাপ থেকে শুরু করে নানা রকম সমস্যায় জর্জরিত। এসব থেকে জন্ম নেয় মানসিক অবসাদ আর যার শেষ হয় আত্মহত্যার মতো ঘটনার মধ্য দিয়ে। সবশেষ বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত সবাইকে কাঁদিয়ে আত্মহত্যার পথ বেছে নিয়েছেন।
বিশেষজ্ঞরা বলছেন, মানসিক চাপ, হতাশা, অবসাদ ও হেনস্থার শিকার হয়ে মানুষ আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। আবার আর্থ-সামাজিক সমস্যা ও পারিবারিক সংকটের কারণেও অনেকে আত্মহত্যা করছে। তাদের মতে, এ ধরনের ঘটনা এড়াতে ও আত্মহত্যা ঠেকাতে সমাজের অন্যান্য ব্যক্তিদের এগিয়ে আসতে হবে এবং কাছের মানুষগুলোর কথা মন দিয়ে শুনতে হবে ও তাদের পাশে দাঁড়াতে হবে।

চার বছর আগে জনপ্রিয় অভিনেত্রী আশনা হাবিব ভাবনারও আত্মঘাতী হওয়ার প্রবণতা ছিল। প্রতিবারই নিজের সঙ্গে যুদ্ধ করে নতুন উদ্যমে বেঁচে থাকার সাহস যুগিয়েছেন তিনি। সম্প্রতি এক ফেসবুক বার্তায় এমনটাই জানিয়েছেন এই অভিনেত্রী।
ভাবনা বলেছেন, ‘লোক দেখানো ভালো থাকতে আমরা অভ্যস্ত!’ শিরোনাম দিয়ে ফেসবুকে তিনি লিখেছেন, ‘মনের খেয়াল রাখতে আমরা ভুলে যাই।
আমি আজকে স্বীকার করে নিচ্ছি যে, আমি মানসিকভাবে অসুস্থ ছিলাম। গত বছরের শেষের দিকেও অনেকবার মনে হয়েছে, আমি ডাক্তারের কাছে যাব।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close