দেশের খবর

হাটহাজারী মাদরাসায় আল্লামা আহমদ শফী আমৃত্যু দায়িত্ব পালন করবেন

Spread the love

 

 

শেরপুর ডেস্ক: চট্টগ্রামের আল জামেয়াতুল আহলিয়া দারুল উলুম হাটহাজারী মাদরাসার সহকারী পরিচালক পদে জুনায়েদ বাবুনগরীর পরিবর্তে দায়িত্ব পেয়েছেন জেষ্ঠ মুহাদ্দিস শেখ আহমদ।
বুধবার (১৭ জুন) মাদরাসার সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম শুরা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়েছে। এতে আরও সিদ্ধান্ত হয়েছে, মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী আমৃত্যু দায়িত্ব পালন করে যাবেন। তার অবর্তমানে পরবর্তী শুরা কমিটির বৈঠক পর্যন্ত শেখ আহমদ মহাপরিচালকের দায়িত্ব পালন করবেন।
শুরা কমিটির বৈঠকের সিদ্ধান্ত নিয়ে মাদরাসার দায়িত্বশীল কেউ কিছু বলেননি। তবে মাদরাসার ফেসবুক পেজে শুরা কমিটির সিদ্ধান্ত জানিয়ে একটি বিশেষ বিবৃতি প্রচার করা হয়েছে।
বাংলাদেশের প্রাচীন ও সর্ববৃহৎ এই ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানটি নানা কারণে আলোচিত। ৩৪ বছর ধরে প্রতিষ্ঠানের মহাপরিচালক পদে থাকা শাহ আহমদ শফীর নেতৃত্বেই প্রায় একযুগ আগে গঠিত হয়েছিল আলোচিত সংগঠন হেফাজতে ইসলাম। শুরু থেকেই আহমদ শফী সংগঠনটির আমীর এবং জুনায়েদ বাবুনগরী মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। একইভাবে দীর্ঘসময় ধরে মাদরাসার সহকারী পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করে আসছিলেন বাবুনগরী।
প্রায় শতবর্ষী শাহ আহমদ শফী সাম্প্রতিক সময়ে কয়েকবার অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়ায় মাদরাসার পরিচালনা পরিষদে রদবদলের গুঞ্জন উঠে। এ নিয়ে মাদরাসায় দু’টি পক্ষ তৈরির খবরও আসে গণমাধ্যমে। মাদরাসায় কর্তৃত্ব নিয়ে পাল্টাপাল্টি অবস্থানের একপক্ষে ছিলেন আহমদ শফীর অনুসারীরা, আরেকপক্ষে বাবুনগরীর অনুসারীরা।
বুধবার বিকেল সাড়ে ৫টায় মাদরাসার ফেসবুক পেজে আপলোড করা বিশেষ বিবৃতিতে বলা হয়েছে, শাহ আহমদ শফী’র আহ্বানে শুরা কমিটির গুরুত্বপূর্ণ বৈঠক অনুষ্ঠিত হয়। এতে শাহ আহমদ শফী নিজেই সভাপতিত্ব করেন। উপস্থিত ছিলেন শুরা কমিটির সদস্য আবদুল কুদ্দুস, আবুল কাসেম, নুরুল আমীন, সোহাইল নোমানী, আবুল হাসান, সালাহউদ্দিন, ওমর ফারুক, নুরুল ইসলাম জিহাদী, নোমান ফয়জী ও মাহমুদুল হাসান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close