দেশের খবর

দেশে করোনায় আক্রান্ত ১ লাখ ছাড়ালো মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩৪৩ জন

Spread the love


শেরপুর ডেস্কঃ দেশে বেড়েই চলছে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় আক্রান্ত হয়ে ৩৮ জন মারা গেছেন। এর মধ্যে ৩১ জন পুরুষ ও ০৭ জন নারী এবং ১৪ জন ঢাকার বিভাগের ও ২৪ জন অন্যান্য বিভাগের। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ১ হাজার ৩৪৩ জন। একই সময়ে করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮০৩ জন। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ২৩.৩৯ শতাংশ।

বৃহস্পতিবার দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এ তথ্য জানান।
ব্রিফিংয়ে জানানো হয়, ৬১ টি ল্যাবে করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় মোট ১৭ হাজার ৩৪৯ টি নমুনা সংগ্রহ করা হয় এবং ১৬ হাজার ২৫৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৬৭ হাজার ৫০৩ টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৮০৩ জনের শরীরে। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ২ হাজার ২৯২ জনে। এ ছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরলেন এক হাজার ৯৭৫ জন। সুস্থ মোট ৪০ হাজার ১৬৪ জন।
বরাবরের মতোই করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে সাবান দিয়ে হাত ধোয়া, মুখে মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখা, বাইরে বেরোলে হ্যান্ড গ্লাভস পরাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানান ডা. নাসিমা সুলতানা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close