স্থানীয় খবর

শিশুদের সৃজনশীলভাবে গড়ে তুলতে হবে- ডিসি বগুড়া

Spread the love


শেরপুর ডেস্ক: বগুড়া জেলা প্রশাসক (ডিসি) জিয়াউল হক বলেছেন, তথ্যপ্রযুক্তির অপব্যবহার রুখে দিয়ে শিশুদের সৃজনশীলভাবে বেড়ে উঠার সুযোগ করে দিতে হবে। ঘরবন্দী হয়ে শুধু প্রযুক্তির মাঝে ডুবে না থেকে শিশুদের বই পড়ায় আগ্রহ সৃষ্টি এবং শারিরিক ও মানসিক বিকাশের লক্ষ্যে তাদের ক্রীড়াঙ্গণমুখী করতে হবে। লেখাপড়ার পাশাপাশি কো-কারিকুলাম কার্যক্রমের সাথে শিশুদের সম্পৃক্ত করতে হবে যেন তারা তাদের সুপ্ত প্রতিভা বিকাশের সুযোগ পায়।
‘শিশুর সাথে শিশুর তরে, বিশ্ব গড়ি নতুন করে’ স্লোগানে বগুড়া জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমী বগুড়ার আয়োজনে রবিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ-২০২০ এর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপোরোক্ত কথাগুলি বলেন। সভায় জেলা প্রশাসক জিয়াউল হক আরো বলেন, করোনা পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণ না হওয়া পর্যন্ত সকলকে সচেতন থাকতে হবে এবং কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে শিশুর নেতৃত্ব ও মেধা বিকাশে বগুড়ায় ব্যাপক কর্মসূচী হাতে নিয়ে বাস্তবায়ন করা হবে মর্মেও প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।
জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শাহ মো: ইসাহাক আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাসুম আলী বেগ। শিশু একাডেমীর চিত্রাঙ্কন প্রশিক্ষক মৌসুমী রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (গোপনীয়) আশরাফুর রহমান, শিশু একাডেমীর পরিচালনা পর্ষদের সদস্য গৌতম কুমার দাস, টিএমএসএস রিলিজিয়াস কমপ্লেক্স এর ব্যবস্থাপনা পরিচালক সৈয়দা রাকিবা সুলতানা প্রমুখ। শেষে উক্ত দিবস উপলক্ষ্যে আয়োজিত চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় বিজয়ী ২৪ জন কে পুরস্কার ও সনদপত্র প্রদানের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close