দেশের খবর

সারাদেশে ৫ এমবিপিএস গতির ইন্টারনেটের মাসিক সর্বোচ্চ মূল্য হবে ৫০০ টাকা

Spread the love


শেরপুর ডেস্ক: গ্রাম থেকে শহর, সারাদেশে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের মাসিক ফি নির্ধারণ করে দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। এখন থেকে গ্রাহক পর্যায়ে ৫ এমবিপিএস (মেগাবাইট পার সেকেন্ড) গতির ইন্টারনেটের সর্বোচ্চ মূল্য হবে ৫০০ টাকা।
গতকাল ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার ব্রডব্যান্ডের ট্যারিফ বা মূল্য নির্ধারণের এই কর্মসূচি ‘এক দেশ, এক রেট’ কার্যক্রম উদ্বোধন করেন। ভার্চুয়াল মাধ্যমে যুক্ত হয়ে এ অনুষ্ঠানে টেলিযোগাযোগমন্ত্রী বলেন, ‘আজকের দিনটা আমাদের স্মরণীয় একটি দিন। ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে এটি অন্যতম একটি মাইলফলক।’
বিটিআরসি জানিয়েছে, এখন থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগের ক্ষেত্রে এটিসহ তিনটি ক্যাটাগরিতে নির্ধারিত সর্বোচ্চ মূল্যের বেশি কেউ নিতে পারবে না। নতুন এ সিদ্ধান্ত অনুযায়ী, ১০ এমবিপিএসের মূল্য ৭০০ থেকে ৮০০ টাকা এবং ২০ এমবিপিএসের মূল্য ১ হাজার ১০০ থেকে ১ হাজার ২০০ টাকা বেঁধে দেওয়া হয়েছে। এখন থেকে এ তিন প্যাকেজের ব্রডব্যান্ড ইন্টারনেটের নির্ধারিত মূল্যের বেশি দাম নেওয়া যাবে না, তবে কম নেওয়া যাবে।
বিটিআরসি সম্মেলনকক্ষ থেকে কমিশনের চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টেলিযোগাযোগ সচিব আফজাল হোসেন। সচিব বলেন, ‘এক দেশ এক রেট- একটি যুগান্তকারী সিদ্ধান্ত। বর্তমান সরকার নির্বাচনী ইশতিহারে ডিজিটাল বাংলাদেশ গড়া, ইন্টারনেটের দাম কমানো এবং শহরের সব সুযোগ সুবিধা গ্রামে নিয়ে যাওয়ার যে প্রতিশ্রুতি দিয়েছে আজ সেটির প্রতিফলন হতে যাচ্ছে।’
অনুষ্ঠানে বিটিআরসির ভাইস চেয়ারম্যান সুব্রত রায় মৈত্র, আইএসপিএবি সভাপতি এমএ হাকিম, ফাইবার অ্যাট হোমের এমডি মঈনুল হক সিদ্দিকীসহ খাত সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close