দেশের খবর

মোহাম্মদ নাসিমের শূন্যতা পূরণ হবার নয়: নানক

Spread the love


শেরপুর ডেস্ক: মোহাম্মদ নাসিম ছিলেন আওয়ামী লীগ ও আমার অভিভাবক। যা হারিয়ে গেছে তা আর ফিরে পাবার নয়। তিনি অসংখ্য প্রতিকুল অবস্থার মধ্যেও তার বাবার মতোই কখনো আওয়ামী লীগ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার কন্যা জননেত্রী শেখ হাসিনার সাথে বেইমানি করেন নি। নাসিমের মতো নেতা একবারই হয়, আপনাদের প্রত্যেককে নিজেকে নাসিম ভেবে দলের জন্য কাজ করে তার দায়িত্ব পালন করে যেতে হবে।
রবিবার (১৩ জুন) প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যু বার্ষিকীতে সিরাজগঞ্জের শহীদ এম মুনসুর আলী অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক স্মরণ সভায় একথা বলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, মোহাম্মদ নাসিম আজীবন নক্ষত্র হয়ে থাকবেন তার ক্ষতি আজীবন পূরণ হবার নয়। তিনি ছিলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার একজন বিশ্বস্ত আস্থাভাজন সহযোদ্ধা।
তিনি আরও বলেন, বর্তমান সরকারের সকল কার্যক্রম আজ বিশ্বের দরবারে রোল মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। এ দেশেকে জঙ্গি, ক্ষুধা, দারিদ্র মুক্ত ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার পাশে থেকে নিরলসভাবে কাজ করে গেছেন প্রয়াত নেতা মোহাম্মদ নাসিম। তার পিতা ক্যাপ্টেন শহীদ এম মুনসুর আলী ছিলেন বঙ্গবন্ধুর একান্ত বিশ্বস্ত সহ যোদ্ধা । তিনি কখনো বঙ্গবন্ধুর সাথে বেইমানী করেনি। তিনি নিজের জীবন দিয়ে তার প্রমাণ রেখে গেছেন। সেই শহীদ এম মুনসুর আলীর সুযোগ্য সন্তান মোহাম্মদ নাসিম আজীবন পিতার আর্দশ বুকে লালন করে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার বিশ্বস্ত যোদ্ধা হিসেবে আমৃত্য কাজ করে গেছেন। তার রেখে যাওয়া অসমাপ্ত কাজ গুলো আমরা নিষ্ঠার সাথে সম্পাদন করলেই মোহাম্মদ নাসিমের আত্মার শান্তি পাবে।
বাংলাদেশ আওয়ামী লীগ সিরাজগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট আলহাজ্ব কে এম হোসেন আলী হাসান এর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদারের আহবানে এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক সামছুজ্জামান আলোর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ড.মুরাদ হাসান, বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, সাবেক মৎস্য ও প্রাণিসম্পদ সম্পদ মন্ত্রী ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল লতিফ বিশ্বাস, সিরাজগঞ্জ ও কামারখন্দ আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডাঃ হাবিবে মিল্লাত মুন্না, কাজিপুর মোহাম্মদ নাসিমের আসনের জাতীয় সংসদ সদস্য নাসিম পুত্র প্রকৌশলী তানভীর শাকিল জয়, রায়গঞ্জ ও তাড়াশ আসনের জাতীয় সংসদ সদস্য ডাঃ আব্দুল আজিজ, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আবু ইউসুফ সূর্য, সিরাজগঞ্জ ও পাবনা সংরক্ষিত আসনের সাবেক জাতীয় সংসদ সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগ সভাপতি সেলিনা বেগম স্বপ্না, নওগাঁ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিমান কুমার রায়, এ্যাডঃ আব্দুর রহমান, সিরাজগঞ্জ পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদিকা ডঃ জান্নাত আরা তালুকদার হেনরী, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি বীরমুক্তিযোদ্বা আলহাজ্ব ইসহাক আলী, এ্যাডঃ বিমল কুমার দাস প্রমুখ।
এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ রিয়াজ উদ্দিন, পৌর আওয়ামী লীগ সভাপতি হেলাল উদ্দিন, প্রেসক্লাবের সভাপতি হেলাল আহমেদসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, যুবলীগ, সেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ সহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতা-কর্মী ও সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।
এর আগে সকালে প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে সকালে জেলা আওয়ামী লীগের আয়োজনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কোরআন খানির আয়োজন করা হয়। অপরদিকে প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বেলা ১১ টায় জেলার কাজিপুরে বিশাল স্মরনসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close