দেশের খবর

খালেদা জিয়ার সুচিকিৎসা দাবি মির্জা ফখরুলের

Spread the love


শেরপুর ডেস্ক ঃ পুরোনা রোগের জটিলতায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া অত্যন্ত অসুস্থ্য হয়ে পড়েছেন জানিয়ে উন্নত চিকিৎসার স্বার্থে তার নি:শর্ত মুক্তির দাবি জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
বৃহস্পতিবার (১৭ জুন) ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৪২ নম্বর ওয়ার্ডেও বেরাইদ এলাকায় বিএনপির ঢাকা মহানগর উত্তর শাখার উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
মহানগর উত্তরের সিনিয়র সহসভাপতি মুন্সি বজলুল বাসিত আনজুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এএফএম আবদুল আলীম নকির সঞ্চালনায় অনুষ্ঠানে বিএনপির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মোসাদ্দেক হোসেন বুলবুল, সহ-সম্পাদক রওনাকুল ইসলাম টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।
তিনি বলেন, তিনবারের যে প্রধানমন্ত্রী দেশকে উন্নত করার জন্য তার বহু অবদান রেখেছেন, সেই নেত্রীর সুচিকিৎসার ব্যাবস্থা করা হোক, তাকে মুক্তি দেওয়া হোক।
এভারকেয়ার হাসপাতালে চিকিতসাধীন খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা তুলে ধরে ফখরুল বলেন, করোনা হওয়ার পওে তাকে (খালেদা জিয়া) হাসপাতালে নিয়ে আসা হয়েছিল। আল্লাহর রহমতে কোভিডের যে আক্রমণ, সেখান থেকে তিনি বেরিয়ে এসেছেন। কিন্তু দীর্ঘ ৪ বছর তার চিকিৎসা না হওয়ার কারণে, কারাগারে রাখার কারণে তিনি অনেকগুলো রোগে আক্রান্ত হয়েছেন।
তিনি বলেন, তার মধ্যে প্রথম হল তার হার্টে সমস্যা তৈরি হয়েছে, তার কিডনিতে সমস্যা তৈরি হয়েছে, তার লিভারে সমস্যা তৈরি হয়েছে এবং তার একটা পুরনো অসুখ, যেটা তাকে অত্যন্ত কষ্ট দেয়- আর্থ্রাইটিসও রয়েছে। এই সবগুলো মিলিয়ে উনি অত্যন্ত অসুস্থ্য আছেন। ডাক্তাররা বলছেন, তিনি ভালনারেবল আছেন। এ সময় সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে খালেদাকে বিদেশে যাওয়ার অনুমতি দেয়নি বলেও অভিযোগ করেন তিনি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close