খেলাধুলা

ঢাকায় পা রাখল অস্ট্রেলিয়া ক্রিকেট দল

Spread the love


শেরপুর ডেস্ক: পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে আজ বৃহস্পতিবার ঢাকায় পা রাখল অস্ট্রেলিয়া ক্রিকেট দল। সবকিছু চূড়ান্ত থাকলেও অজিরা বাংলাদেশ সফরে আসবে কিনা তা নিয়ে নানা জল্পনা-কল্পনায় ডুবে ছিল টাইগার ভক্তরা।

অবশেষে সব শঙ্কা দূর করে ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোস থেকে কোয়ান্টাস এর চাটার্ড বিমানে চেপে আজ বিকেল ৪টায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পা রাখেন মিচেল স্টার্করা।
অজিরা বিমানবন্দর থেকে সোজা হোটেল ইন্টারকন্টিনেন্টালে চলে যাবেন। সেখানে তিনদিনের কোয়ারেন্টাইন শেষে সফরকারীরা অনুশীলনের সুযোগ পাবেন। অবশ্য তার আগে দুই দফায় কোভিড-১৯ পরীক্ষায় নেগেটিভ হতে হবে।
এর আগে বাংলাদেশ সফরের জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া জুড়ে দিয়েছিল নানা শর্ত। বিমানবন্দর থেকে ইমিগ্রেশন ছাড়াই সরাসরি হোটেলে আসাসহ এই শর্তে আছে সিরিজ শুরুর ১০ দিন আগে থেকেই সংশ্লিষ্ট সবাইকে থাকতে হবে কোয়ারেন্টাইনে। শর্তানুযায়ী সবই করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
এছাড়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলতে বেশ বড় বহরই নিয়ে এসেছে অজিরা। তবে ৩২ সদস্যের দলে নাম নেই স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারের মতো তারকা ক্রিকেটারের।
চোট ও ব্যক্তিগত কারণ মিলিয়ে স্মিথ, ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, মার্নাস লাবুশেন, মার্কাস স্টয়নিস ও প্যাট কামিন্সরা খেলবেন না বলে জানিয়েছেন।
বাংলাদেশে আসার আগে ওয়েস্ট ইন্ডিজ সফরে ইনজুরিতে পড়ে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার সীমিত ওভারের দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ।
আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট হোম অফ ক্রিকেট মিরপুরে পাঁচ ম্যাচ সিরিজের টি-টোয়েন্টি খেলবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারি অস্ট্রেলিয়া। প্রতিটি ম্যাচই হবে সন্ধ্যা ৬টায়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close