স্থানীয় খবর

শেরপুরে নির্বাচনী প্রস্তুতিতে আ.লীগ ঘর গোছাতে ব্যস্ত বিএনপি

Spread the love


শেরপুর ডেস্কঃ বগুড়ার শেরপুর উপজেলায় স্থানীয় সরকারের প্রথম ধাপ ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রস্তুতি নিচ্ছে আওয়ামী লীগ। অন্যদিকে জাতীয়তাবাদী দল (বিএনপি) ব্যস্ত নিজেদের ঘর গোছাতে।
দ্বিতীয় ধাপে বগুড়ার শেরপুরে মেয়াদ উত্তীর্ণ ইউনিয়ন পরিষদ নির্বাচন হতে পারে। সেই নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয় সুনিশ্চিত করতে বিভিন্ন ইউনিয়নে বর্ধিত সভার মাধ্যমে চেয়ারম্যান পদে প্রার্থী বাছাই শুরু করেছে আওয়ামী লীগ। তবে উপজেলা আওয়ামী লীগসহ ইউনিয়ন কমিটির তিন বছর মেয়াদী কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়েছে ৬ বছর আগে। আর বিএনপি প্রায় ১৫ বছর পর উপজেলার ১০টি ইউনিয়নে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠন শুরু করেছে। ইতোমধ্যে শাহবন্দেগী,কুসুম্বী,গাড়ীদহ, সুঘাট ও মির্জাপুর এই ৫টি ইউনিয়নে সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এসব সম্মেলনে জেলা ও কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকছেন। তারা আপাতত নির্বাচনে প্রস্তুতিতে নেই।
শেরপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি আলহাজ্ব মুনসী সাইফুল বারী ডাবলু জানান, নির্বাচনী তফশীল ঘোষিত হতে পারে এই সম্ভাবনায় উপজেলার ১০টি ইউনিয়নে দলীয় চেয়ারম্যান প্রার্থী নির্বাচনের কাজ চলছে। ইউনিয়ন পর্যায়ে বিশেষ বর্ধিত সভার মাধ্যমে প্রার্থীদের নাম বাছাই করে উপজেলা কমিটি জেলা কমিটির নিকট পাঠাবে। তারা সেই তালিকা কেন্দ্রীয় আওয়ামী লীগের নিকট দিবেন। সেখানে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড চেয়ারম্যান পদে চুড়ান্ত মনোনয়ন দিবেন। তবে ২০১২ সালে গঠিত ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন নির্বাচনের কারণে এখনই সম্ভব নয় বলে তিনি জানান।
শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুস সাত্তার জানান, নির্বাচনে নৌকা প্রতীকের বিজয়ের লক্ষ্যে নেতাকর্মীদের সুসংগঠিত করতেই বর্ধিত সভার মাধ্যমে চেয়ারম্যান প্রার্থী ঠিক করা হচ্ছে। তবে চেয়ারম্যান প্রার্থী পদে প্রার্থী তালিকা বড় হওয়ায় হিমশিম খেতে হচ্ছে। তবে যারা দলের জন্য নিবেদিত প্রাণ ও ত্যাগী তাদেরই দল মূল্যায়ন করবে বলে তিনি আশা প্রকাশ করেন।
জাতীয়তাবাদী দল বিএনপি শেরপুর উপজেলা শাখার যুগ্ম আহ্বায়ক শহিদুল ইসলাম বাবলু জানান, আমরা দীর্ঘদিন মেয়াদ উত্তীর্ণ বিএনপির কমিটিগুলো পুর্নগঠনেই ব্যস্ত। দলকে শক্তিশালী করতে ইউনিয়ন কমিটিগুলো সম্মেলনের মাধ্যমে গঠন করা হচ্ছে। আর বিএনপি যেহেতু দলীয়ভাবে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিবে না তাই সে বিষয়ে আমাদের কোন চিন্তা নেই। দল কাউকে মনোনয়ন দিবে না। তবে কেউ যদি স্বতন্ত্রভাবে নির্বাচন করতে চায় করবে বলে তিনি জানান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close