জেলার খবর

বগুড়ায় এক ঘণ্টার ডিসি শিশু আফিয়া ইবনাত

Spread the love

শেরপুর ডেস্ক: বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে বগুড়ায় ন্যাশনাল চিলড্রেনস টাস্ক ফোর্স (এনসিটিএফ) বগুড়ার আয়োজনে ‘গার্লস টেকওভার’ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে এই ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। ক্যাম্পেইনের আওতায় বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হকের প্রতীকী জেলা প্রশাসকের দায়িত্ব পালন করে এনসিটিএফ বগুড়ার সাধারণ সম্পাদক ১৫ বছরের আফিয়া ইবনাত।
আফিয়া বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত এক ঘণ্টার জন্য প্রতীকী জেলা প্রশাসক হিসেবে ছিল। অনুষ্ঠানে আফিয়া ইবনাত জেলা প্রশাসক জিয়াউল হকের কাছে অনুষ্ঠানটি করতে অনুমতির জন্য এনসিটিএফ সভাপতি জুবাইর আহমাদ স্বাক্ষরিত একটি আবেদনপত্র দেয়।
বগুড়া জেলা প্রশাসক ওই সময়ে প্রতীকী জেলা প্রশাসককে ওই পদের কী কী দায়িত্ব সেই সম্পর্কে ধারণা প্রদান করেন। এ সময় অফিসের বিভিন্ন রেজিস্টার কীভাবে সংরক্ষণ করতে হয়, কীভাবে একটি অফিসের বিভিন্ন দায়িত্ব পালন করতে হয়, সেসব বিষয়ে পরামর্শ প্রদান করেন। প্রায় ১ ঘণ্টার জন্য প্রতীকী দায়িত্বপ্রাপ্ত হয়ে ডিসির কার্যালয়ে অবস্থান করে আফিয়া ইবনাত।
এ বিষয়ে বগুড়া জেলা প্রশাসক জিয়াউল হক বলেন বলেন, ‘আজকের শিশুরাই আগামীর ভবিষ্যৎ। তাদেরকে যদি পর্যাপ্ত সুযোগ করে দেওয়া যায় তবেই একটি সমৃদ্ধ নগরী তথা দেশ গঠন করা যাবে। আজকের শিশুরাই একদিন সমাজের বিভিন্ন স্তরে কাজ করে সমাজকে এগিয়ে নিয়ে যাবে। নিজেকে যোগ্য করে গড়ে তুলে বড় বড় কর্মে নিজেকে সামিল করবে। এই ধরনের কর্মসূচির মাধ্যমে কিশোরী, কন্যা শিশু অথবা যুব নারীদের নেতৃত্ব প্রদানকারীর ভূমিকা পালন করতে আত্মবিশ্বাসী এবং উৎসাহিত করবে।’
এনসিটিএফ বগুড়া জেলা ভলেন্টিয়ার সঞ্জু রায় এবং পারমিতা ভট্টাচার্য স্বর্ণার সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (গোপনীয়) আশরাফুর রহমান, এনসিটিএফ বগুড়ার উপদেষ্টা এবং দৈনিক করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর, এনসিটিএফ বগুড়ার সভাপতি জুবাইর আহমাদ, সহ-সভাপতি যারিন সুবাহ, যুগ্ম সাধারণ সম্পাদক সামিউল হক, সাংগঠনিক সম্পাদক অনিক হাসান অভি, শিশু গবেষক যথাক্রমে মালিহা ইসলাম ও প্রিতম হাসান, শিশু সাংবাদিক যথাক্রমে সানজিদা আজমির ও আব্দুল্লাহ আল সিহান, চাইল্ড পার্লামেন্ট সদস্য তাবাচ্ছুম নাহার দিয়া এবং মাহমুদ আল জিহাদসহ জেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও সাংবাদিকবৃন্দ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close