জেলার খবর

সারিয়াকান্দিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হচ্ছেন মন্টু

Spread the love

শেরপুর ডেস্ক: বগুড়ার সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ রেজাউল করিম মন্টু বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হতে যাচ্ছেন। কারণ ওই পদে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী একই দলের নেতা সাবেক চেয়ারম্যান শাজাহান আলী ১৭ অক্টোবর রোববার নির্ধারিত দিনে শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে তার মনোননয়নপত্র প্রত্যাহার করে নেন।
দলীয় সূত্রগুলো জানায়, দলীয় নেতা-কর্মীদের অনুরোধের কারণেই সাবেক চেয়ারম্যান সারিয়কান্দি উপজেলা আওয়ামী লীগের সদস্য শাজাহান আলী তার মনোনয়নপত্র প্রত্যাহার করতে সম্মত হন।
সারিয়াকান্দি উপজেলা নির্বাচন কর্মকর্তা সাখাওয়াত হোসেন জানিয়েছেন, উপজেলা চেয়ারম্যান হিসেবে একমাত্র বৈধ প্রার্থী হিসেবে মোঃ রেজাউল করিম মন্টুর নাম ১৮ অক্টোবর সোমবার আনুষ্ঠানিকভাবে নির্বাচন কমিশনে পাঠানো হবে। তারপর কমিশন তাকে বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত ঘোষণা করবেন।
সারিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা অধ্যক্ষ মুনজিল আলী সরকার গত ১৮ আগস্ট মৃত্যুবরণ করেন। এতে ওই পদটি শূন্য হয়ে পড়ে। ওই পদে নির্বাচনের জন্য নির্বাচন কমিশন গত ৩০ সেপ্টেম্বর তফশিল ঘোষণা করে।
উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ থেকে দলটির সারিয়াকান্দি উপজেলা কমিটির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা মোঃ রেজাউল করিম মন্টুকে মনোনয়ন দেওয়া হয়। তিনি গত ১০ অক্টোবর তাঁর মনোনয়নপত্র দাখিল করেন। তবে ওই একই পদে সারিয়াকান্দি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাজাহান আলীও মনোনয়নপত্র দাখিল করেন।
দলীয় সূত্র জানায়, দলীয় মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী তৎপর থাকায় সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বিব্রতকর অবস্থায় পড়েন। এমন পরিস্থিতিতে স্থানীয় সংসদ সদস্য ও সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহাদারা মান্নান বিদ্রোহী প্রার্থী শাজাহান আলীকে তার প্রার্থীতা প্রত্যাহারের অনুরোধ জানানো হয়।
সর্বশেষ মনোনয়নপত্র প্রত্যাগারের নির্ধারিত রোববার সকালে দলীয় কার্যালয়ে এ নিয়ে বৈঠক আহবান করা হয়। সেখানে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী রেজাউল করিম মন্টু এবং বিদ্রোহী প্রার্থী শাজাহান আলীও উপস্থিত ছিলেন।
সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স্থানীয় পৌরসভার মেয়র মতিউর রহমান মতি জানান, বৈঠকে নেতা-কর্মীদের অনুরোধে সাবেক চেয়ারম্যান শাজাহান আলী প্রার্থীতা প্রত্যাহারের সিদ্ধান্ত নেন। তিনি বলেন, তাঁর এই সিদ্ধান্তে দলের সর্বস্তরের নেতা-কর্মীরা দারুণ আনন্দিত।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close