স্থানীয় খবর

বগুড়া জেলায় আবারও শ্রেষ্ঠ ওসির পুরস্কার পেয়েছেন হুমায়ুন কবির

Spread the love

ষ্টাফ রির্পোটার: আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখায় আবারও বগুড়া জেলার শ্রেষ্ঠ ওসির পুরস্কার পেয়েছেন শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির। বৃহস্পতিবার পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজ মিলনায়তনে মাসিক কল্যাণ এবং অপরাধ সভায় পুলিশ সুপার আলী আশরাফ ভূঞা বিপিএম তার হাতে স্বীকৃতি স্বরুপ ক্রেষ্ট ও সার্টিফিকেট তুলে দেন।
আগস্ট মাসে সর্বাধিক মাদকদ্রব্য উদ্ধার, গুরুত্বপূর্ণ একাধিক মামলার রহস্য উদঘাটনের পাশাপাশি ডাকাতির ঘটনায় খোয়া যাওয়া মালামাল উদ্ধার, আদালতের গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি গ্রেফতার সহ অন্যান্য েেত্র প্রশংসনীয় ভূমিকা পালনের জন্য জেলার শ্রেষ্ঠ ওসি নির্বাচিত হন মো. হুমায়ুন কবির। এর আগের মাসেও জেলা পুলিশের মাসিক কল্যাণ সভায় দতা, সততা ও সাহসিকতার সঙ্গে সন্ত্রাস, মাদক, বাল্যবিবাহ প্রতিরোধ সহ সার্বিক বিষয়ে প্রশংসনীয় ভূমিকার জন্য জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে পুরস্কার নিয়েছেন।
বিগত ২০১৮ সালের আগস্টে থানার ওসি হিসেবে মো. হুমায়ুন কবির যোগদান করেন। এরপর তিনি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণের পাশাপাশি মাদক কারবারিদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেন। এরই ধারাবাহিকতায় নিয়মিত অভিযান চালিয়ে তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী ও সন্ত্রাসীদের পর্যায়ক্রমে গ্রেফতার শুরু করেন। একইসঙ্গে চরমপন্থীদের বিরুদ্ধে চিরুণী অভিযান পরিচালনা করেন। এতে করে আইন শৃঙ্খলা পরিস্থিতিও উন্নতি হয়েছে।
জানতে চাইলে পরপর দুইবার জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি) হিসেবে পুরস্কার পাওয়া মো. হুমায়ুন কবির বলেন, এ ধরণের পুরস্কার ও স্বীকৃতি আগামিতে অপরাধ দমনের পাশাপাশি দেশ ও দেশের মানুষের জন্য কাজ করতে অনুপ্রেরণা যোগাবে। তবে এেেত্র সবার সহযোগিতা কামনা করেন তিনি। এদিকে ওই অনুষ্ঠানে একই থানার উপ-পরিদর্শক (এসআই) আতোয়ার রহমান ও উপ-পরিদর্শক (এসআই) পুতুল মোহন্তকেও পুরস্কৃত করা হয়েছে। এ সময় অনুষ্ঠানে জেলা পুলিশের বিভিন্ন ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close