বিনোদন

আমি ন্যায় বিচার পাইনি: নিপুণ

Spread the love


শেরপুর ডেস্ক: বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে রায় দিয়েছেন হাইকোর্ট। বুধবার (২ মার্চ) এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।
নির্বাচনে সাধারণ সম্পাদক পদ নিয়ে চলমান রুল শুনানিতে অংশ নিতে সকালে হাইকোর্টে আসেন নায়িকা নিপুণ ও নায়ক জায়েদ খান।
এদিকে আদালতের রায়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় নায়িকা নিপুণ বলেন, ‘আমি ন্যায় বিচার পাইনি। আদালত আমার তথ্য প্রমাণ দেখেনি, যার ফলে আমি সঠিক বিচার পাইনি। তারপরও আদালত যেটা সিদ্ধান্ত নিয়েছে সেটা আমাদের মানতে হবে।’
এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করবেন বলেও জানান নিপুণ। আদালত চত্ত্বরে এ কথা জানিয়ে তিনি বলেন, ‘এই রায়ের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আপিল করব, তার আগে সুপ্রিম কোর্টের চেম্বার আদালতে এই রায়কে স্থগিত চেয়ে আবেদন করব।’
উল্লেখ্য, গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত হয়েছিল বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন। এতে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হন নিপুণ ও জায়েদ খান। নির্বাচনের প্রাথমিক ফলাফলে জয়লাভ করেন জায়েদ। এরপর পুনর্গণনাতেও তিনি জয় পান।
পরবর্তীতে জায়েদ খানের বিরুদ্ধে নির্বাচনে অনিয়মের অভিযোগ তোলেন নিপুণ। সেই প্রেক্ষিতে পদটি নিয়ে শুরু হয় বিতর্কের ঝড়। বিষয়টি সমাধানের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয় থেকে নির্দেশ দেওয়া হয় নির্বাচনের আপিল বোর্ডকে। তারা তদন্ত শেষে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে এবং নিপুণকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সাধারণ সম্পাদক পদে জয়ী ঘোষণা করে।
এরপর জায়েদ খান আদালতের রিট করেন। সেই রিটের বিপরীতে আবার আপিল করেন নিপুণ। সবমিলে পদটি নিয়ে আইনি জটিলতা তৈরি হয়।

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close