দেশের খবর

কত আসনের সমঝোতায় নির্বাচনে যাবে বিএনপি?

Spread the love


শেরপুর ডেস্কঃ সরকারের বিরুদ্ধে যুগপৎ আন্দোলনের কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে বিএনপি। এই যুগপৎ আন্দোলনে বিএনপির সাথে রয়েছে অন্তত চারটি নতুন জোট এবং সমমনা কয়েকটি দল। যার মধ্যে অন্যতম গণমন্ত্র মঞ্চ। কিন্তু নেতৃত্বের বিরোধ থেকে অসন্তোষের কারণে গণতন্ত্র মঞ্চে ভাঙনের সুর দেখা দিচ্ছে। অভিযোগ উঠেছে জোটের কেউ সরকারের সাথে সমঝোতা করছে এবং অনেকে টাকা পয়াসার লেনদেনেও জড়িয়েছে। সে থেকেই রাজনৈতিক অঙ্গনে গুঞ্জন ছড়াচ্ছে, তাহলে কতটি আসন পেলে নির্বাচনে যাবে বিএনপি।
উল্লেখ্য যে, সাম্প্রতিক সময় বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা সমমনা ৫৪ দল ও সংগঠনের অনেকেই সরকারের কাছ থেকে টাকা-পয়সা নিচ্ছে বলে অভিযোগ করেছেন গণতন্ত্র মঞ্চের শরিক গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর ওরফে ভিপি নুর।
তিনি বলেন, বিরোধী জোটের শরিকদের কেউ কেউ সরকারের সঙ্গেও লিয়াজোঁ করছেন এবং আসন ভাগাভাগি করে ঐকমত্যে পৌঁছে যাচ্ছেন। একই সঙ্গে জোটের মধ্যে টানাপোড়েন স্বীকার করে তিনি বলেন, গণতন্ত্র মঞ্চের মধ্যে অসন্তুষ্টি রয়েছে। সমমনাদের প্রতি বিএনপির আন্তরিকতারও ঘাটতি রয়েছে।
নুরুল হক নুরের এমন বক্তব্যের পর দেশের রাজনৈতিক অঙ্গনে এক ধরনের চাঞ্চল্য তৈরি হয়েছে। সরকার হটানোর কিংবা নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবীর পর্দার পেছনে বিএনপি কি আসলে সরকারের সাথে এক ধরনের সমঝোতা করতে চাইছে? কতটি আসন পেলে নির্বাচনে যাবে বিএনপি? এই প্রশ্নগুলো এখন ব্যাপকভাবে আলোচিত হচ্ছে রাজনৈতিক মহলে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close