বিনোদন

ভারতে বিটিভির সম্প্রচার শুরু

Spread the love

শেরপুর ডেক্স: ভারতে আনুষ্ঠানিকভাবে সম্প্রচার শুরু হয়েছে বাংলাদেশের রাষ্ট্রায়ত্ত টেলিভিশন চ্যানেল বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি)। দেশটির রাষ্ট্রায়ত্ত চ্যানেল দূরদর্শনের ডিরেক্ট টু হোম (ডিটিএইচ) প্ল্যাটফর্ম ডিডি ফ্রি ডিশের মাধ্যমে বিটিভির এ সম্প্রচার কার্যক্রম পরিচালিত হবে।
গত সোমবার রাজধানীর রামপুরায় বিটিভির প্রধান কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ভারতে বিটিভির সম্প্রচার উদ্বোধন করা হয়। তথ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মালেকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। এ সময় বিশেষ অতিথি ছিলেন তথ্য প্রতিমন্ত্রী ড. মুরাদ হাসান ও ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাশ।
বিটিভির সম্প্রচারের আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে ড. হাছান মাহমুদ বলেন, সোমবার (গতকাল) ভারতীয় সময় সকাল ৯ টা ও বাংলাদেশ সময় সাড়ে ৯ টায় ভারতে বিটিভির সম্প্রচার শুরু হয়। এখন আনুষ্ঠানিকভাবে এর ঘোষণা দিচ্ছি। ২০১৫ সালে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের সময় প্রসার ভারতির মাধ্যমে সেখানে বিটিভি সম্প্রচারের যৌথ ঘোষণা দেয়া হয়। এরই পরিপ্রেেিত এ বছর জুলাইয়ের মধ্যেই সব প্রস্তুতি শেষ হয়। আগস্ট শেষ হওয়ার অপোয় ছিলাম। পৃথিবী যখন গেøাবাল ভিলেজে পরিণত হয়েছে, তখন টিভি চ্যানেলগুলো সীমানায় বাধা থাকতে পারে না।’
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত ১০ বছরে ভারত-বাংলাদেশ সম্পর্ক নতুন মাত্রায় পৌঁছেছে মন্তব্য করে তথ্যমন্ত্রী বলেন, ওই মাত্রায় নতুন মাত্রা যুক্ত করেছে ভারতের বিটিভির এই সম্প্রচার। দু’দেশের মানুষের মধ্যে সম্পর্ক আরও দৃঢ় হবে। তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান এদিনটিকে ঐতিহাসিক উল্লেখ করে বলেন, এটি আমাদের জন্য এক ঐতিহাসিক মুহূর্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ আজ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। এক সময় এমন দিন আসবে- যখন পুরো বিশ্বে বিটিভি সম্প্রচারিত হবে। আর এমন স্বপ্ন বাস্তবায়িত হবে।
ভারতীয় হাইকমিশনার রিভা গাংগুলি দাশ বলেন, এমন পদেেপর ফলে দু’দেশের মধ্যকার সাংস্কৃতিক বন্ধুত্ব আরও দৃঢ় হবে। আমি এই যাত্রা সফল হোক- এ শুভকামনা জানাই।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিটিভির মহাপরিচালক এসএম হারুন অর রশীদ। এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিকেশন স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহজাহান মাহমুদ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
Close