দেশের খবর

ভেঙে দেয়া হবে একযুগ আগের আওয়ামী লীগের তৃণমূল কমিটি

Spread the love

শেরপুর ডেস্ক: আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল সুষ্ঠুভাবে আয়োজন করতে ১২টি উপকমিটি গঠন করা হয়েছে। এসব উপকমিটির নেতৃত্বে আছেন একজন করে প্রেসিডিয়াম সদস্য। এছাড়া পূজার ছুটি বাদে বিভাগ ও জেলা সফরে নামছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। তারা ১৫ অক্টোবর পর্যন্ত সফর করবেন। এ সময় একযুগ আগে যেসব কমিটির মেয়াদ শেষ হয়ে গেছে, সেগুলো পুনর্গঠনে কাজ করবেন তারা। এেেত্র কোনো কোনো স্থানে কাউন্সিল ও বর্ধিত সভার আয়োজন করা হবে। জেলা সফর ও জাতীয় কাউন্সিলের যাবতীয় প্রস্তুতির দেখভাল করবেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
বুধবার বিকালে ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমন্ডলীর সভা শেষে একাধিক নেতার সঙ্গে আলাপ করে জানা গেছে এসব তথ্য। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ সভায় সভাপতিত্ব করেন।
ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেন, ২০ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠেয় জাতীয় কাউন্সিল উদ্বোধন হবে বেলা সাড়ে ৩ টায়, পরের দিন ২১ তারিখও কাউন্সিল অধিবেশন চলবে। শনিবার থেকে জেলা-বিভাগগুলোতে বর্ধিত সভার মধ্যদিয়ে সম্মেলনের প্রস্তুতি শুরু হবে বলে জানান মন্ত্রী। দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকরা তৃণমূল সফর করবেন।
বিভিন্ন ইউনিটের মেয়াদোত্তীর্ণ কমিটির বিষয়ে কাদের বলেন, মেয়াদোত্তীর্ণ কমিটিগুলো নিয়ে আমাদের যারা বিভাগীয় পর্যায়ে সমন্বয় করছেন, তারা অগ্রাধিকার ভিত্তিতে সেসব ইউনিটে সম্মেলনের দিন-তারিখ ঠিক করবেন। ১০ ডিসেম্বরের মধ্যে মেয়াদোত্তীর্ণ কমিটিগুলোর সম্মেলন শেষের সার্কুলার ইতিমধ্যে আমরা জেলায় পাঠিয়ে দিয়েছি
ওবায়দুল কাদের বলেন, আওয়ামী লীগ বা দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের কোনো নেতা দুর্নীতি করলে দুর্নীতি দমন কমিশন (দুদক) ব্যবস্থা নেবে। তিনি বলেন, আওয়ামী লীগে অপকর্ম হয়নি, কেউ করেনি এটা বলি না। অপকর্ম হলে আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেই। এটা অন্তত আওয়ামী লীগে হয়, অন্য কোনো দল ব্যবস্থা নেয় না। বিএনপিও ব্যবস্থা নেয় না।সম্পাদকমন্ডলীর সভায় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, খালিদ মাহমুদ চৌধুরী, একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মিজবাহ উদ্দিন সিরাজ, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, দফতর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি প্রমুখ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close