দেশের খবর

ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমে আদালতের নিষেধাজ্ঞা

Spread the love

শেরপুর ডেস্ক: প্রায় ২৭ বছর পর কাউন্সিলের মাধ্যমে নির্বাচিত হওয়া ছাত্রদলের নতুন কমিটির কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে ঢাকার জেলা জজ আদালত। সোমবার ওই আদালতের চতুর্থ সহকারী জজ নুসরাত সাহারা বীথি এই আদেশ দেন। একই সঙ্গে ছাত্রদলের বর্তমান সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক মো. ইকবাল হোসেন শ্যামলকে কমিটির কার্যক্রমের ওপর কেন স্থায়ী নিষেধাজ্ঞা দেয়া হবে না সে মর্মে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর জন্যও নির্দেশ দিয়েছেন। সংগঠনটির সদ্যবিদায়ী কেন্দ্রীয় কমিটির ধর্ম বিষয়ক সম্পাদক আমান উল্লাহর একটি আবেদনের শুনানি শেষে বিচারক এই আদেশ দেন।
গত ৩ জুন ছাত্রদলের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে কাউন্সিলের মাধ্যমে প্রত্য ভোটে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচনের সিদ্ধান্ত নেয় বিএনপি। গত ১৫ জুলাই কাউন্সিলের তারিখ ঠিক হলেও সংগঠনের একটি গ্রুপের বিােভের মুখে তা বাতিল করে ১৪ সেপ্টেম্বর পিছিয়ে নেওয়া হয়। কিন্তু এক সাবেক ছাত্রদল নেতার মামলায় আটকে যায় ভোট। পরে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান দলের সিনিয়র নেতা ও আইনজীবীদের পরামর্শে ১৮ সেপ্টেম্বর নির্বাচনের সিদ্ধান্ত দেন। পুলিশি হয়রানির ভয়ে বিএনপির নেতা মির্জা আব্বাসের বাসায় রাতভর ভোটে ফজলুর রহমান খোকন সভাপতি ও ইকবাল হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হন।
আদালতের নিষেধাজ্ঞা প্রসঙ্গে মামলার বাদীর আইনজীবী সাত্তার উল্লাহ জানান, গত ১২ সেপ্টেম্বর বাদীর আবেদনে কাউন্সিলের ওপর অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। পাশাপাশি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সহ ১০ জনকে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেন। ওই স্থগিতাদেশ থাকার পরও গত ১৯ সেপ্টেম্বর কাউন্সিল করে ছাত্রদলের কমিটি গঠন হয়। তাই সোমবার বাদী ছাত্রদলের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে মামলাটিতে ১৩ ও ১৪ নম্বর বিবাদী হিসেবে অর্ন্তভুক্ত করার আবেদন করেন। একই সঙ্গে কমিটির কার্যক্রমের ওপর নিষেধাজ্ঞারও আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close