স্থানীয় খবর

শেরপুরে সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তী স্মরণে শোক ও স্বরণ সভা অনুষ্ঠিত

Spread the love

ষ্টাফ রির্পোটার: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি ও বগুড়ার শেরপুর প্রেসকাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক দীপঙ্কর চক্রবর্তী হত্যাকান্ডের ১৫বছর পূর্তি উপলক্ষে শোক ও স্মরণ সভা করা হয়েছে। বুধবার (০২অক্টোবর) বেলা ১১ টায় শেরপুর প্রেসকাবের উদ্যোগে কাবের সভাপতি শফিকুল ইসলাম শফিকের শোক ও স্মরণ সভা সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
প্রেসকাবের সাধারণ সম্পাদক আকরাম হোসাইনের সঞ্চালনায় এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. লিয়াকত আলী সেখ। এছাড়া বিশেষ অতিথির বক্তব্য রাখেন শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. হুমায়ুন কবির, সাপ্তাহিক আজকের শেরপুর পত্রিকার সম্পাদক আলহাজ মুনসী সাইফুল বারী ডাবলু, শেরপুর প্রেসকাবের সাবেক সভাপতি ও পৌরসভার কাউন্সিলর নিমাই ঘোষ। এছাড়া অন্যদের মধ্যে উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সংগ্রাম কুÐু, প্রেসকাবের সহ-সভাপতি আব্দুল মান্নান, সাংবাদিক সবুজ চৌধুরী, আইয়ুব আলী, জাহাঙ্গীর ইসলাম, আব্দুল হামিদ, আব্দুল ওয়াদুদ, উৎপল মালাকার প্রমুখ বক্তব্য রাখেন। সভার শুরুতেই কালোব্যাচ ধারণ ও প্রয়াত সাংবাদিক দীপঙ্কর চক্রবর্তীর আত্মার শান্তি কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভায় বক্তারা বলেন, দীপঙ্কর চক্রবর্তী সাংবাদিকতায় ন্যায় ও নিষ্ঠার আদর্শের প্রতীক হয়ে থাকবেন।
উল্লেখ্য: বিগত ২০০৪ সালের ০২ অক্টোবর রাতে বগুড়ায় কর্মস্থল দৈনিক দুর্জয় বাংলা পত্রিকার কাজ শেষে নিজ বাড়ি শেরপুর শহরের স্যানালপাড়া এলাকায় দুর্বৃত্তদের ধারালো অস্ত্রের আঘাতে নিহত হন। ওই ঘটনায় নিহত সাংবাদিকের বড় ছেলে পার্থ সারথী চক্রবর্তী বাদি হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি র্দীঘ সময় থানা পুলিশ, ডিবি, সিআইডি তদন্ত করেন। সর্বশেষ ২০১৭ সালে পুলিশ ওই হত্যাকাÐে জেএমবির সম্পৃক্ততা বিষয়টি আনে। দেশের আলোচিত জঙ্গি হামলা হলি আর্টিজেনের অন্যতম আসামি রাজীবগান্ধি এই হত্যাকাÐে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close