দেশের খবর

যার বিরুদ্ধে অভিযোগ পাওয়া যাবে তার বিরুদ্ধেই ব্যবস্থা- প্রধানমন্ত্রী

Spread the love

শেরপুর ডেস্ক: আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগেই কমিটির মেয়াদোত্তীর্ণ সহযোগী ও ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলোর কাউন্সিল করার নির্দেশ দিয়েছেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি আওয়ামী লীগের সমমনা নয় এমন কেউ যেনো দলে প্রবেশ করতে না পারে সে ব্যাপারেও তিনি সতর্ক করেছেন। বুধবার (০২ অক্টোবর) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে জরুরি বৈঠকে এ নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
গত মঙ্গলবার (০১ অক্টোবর) নিউইয়র্ক থেকে দেশে ফেরার পর দলের কয়েকজন কেন্দ্রীয় নেতাকে এই বৈঠকে ডাকেন শেখ হাসিনা। প্রায় সোয়া এক ঘণ্টা তিনি নেতাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে বেরিয়ে যাওয়ার সময় গণভবনের গেটে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ কথা জানান।
ওবায়দুল কাদের বলেন, স্বচ্ছ ভাবমূর্তির নেতারা আওয়ামী লীগের আগামী কেন্দ্রীয় কমিটিতে জায়গা পাবে। আওয়ামী লীগের সমমনা বা সমচিন্তার নয়, আগাছা, পরগাছা এমন কেউ যাতে দলের ভেতরে অনুপ্রবেশ করতে না পরে সেজন্য সবাইকে সজাগ থাকতে বলেছেন আমাদের দলের সভানেত্রী। চলমান অভিযানের সঙ্গে সম্পৃক্ত কোনো ব্যক্তির বিষয়ে আলোচনা হয়েছে কিনা এ প্রশ্নের উত্তরে ওবায়দুল কাদের বলেন, কারো নাম উল্লেখ করে আলোচনা হয়নি। তবে চলমান অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভানেত্রী।

এদিকে বৈঠকে উপস্থিত আওয়ামী লীগের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দুর্নীতি অপকর্মের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে। যার বিরুদ্ধে অভিযোগ পাওয়া যাবে তার বিরুদ্ধেই ব্যবস্থা নেওয়া হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। তিনি দলের নেতাদের নির্দেশ দিয়েছেন, যেসব জায়গায় সম্মেলন হচ্ছে সেসব জায়গায় বিতর্কিতরা যেন কমিটিতে আসতে না পারে, সে বিষয়ে সতর্ক থাকতে হবে। তৃণমূল পর্যায় পর্যন্তএ ব্যাপারে সতর্ক করতে হবে।
সূত্র আরও জানায়, এ সময় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিষয়ে সভায় আলোচনা হয়। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বলেন, আগ বাড়িয়ে কোনো কথা বলার দরকার নেই। তার (খালেদা জিয়া) ব্যাপারে আমরা কোনো আপস করবো না, নো কম্প্রোমাইজ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
Close